Recents in Beach

জামায়াতের সাথে সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান সুস্পষ্ট করলেন ইঞ্জিনিয়ার আলকাস আল মামুন


পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইন্জিনিয়ার আলকাছ আল মামুন ভূইয়া বলেন, কিছু কুচক্রী মহল অপপ্রচার চালাচ্ছে যে আমার প্রিয় সংগঠন পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ  বাংলাদেশ জামায়াতে ইসলামীর অঙ্গ সংগঠন। আমি নিশ্চিত  করে বলছি, আমাদের এই সংগঠন বাংলাদেশ জামায়াতে ইসলামীর অঙ্গ সংগঠন নয়। তিনি আরো বলেন, শুধু বাংলাদেশ জামায়াতে ইসলামীই নয়, আমাদের এ সংগঠন বিএনপি বা বাংলাদেশ আওয়ামী লীগ কিংবা জাতীয় পার্টি বা অন্যান্য কোন জাতীয় রাজনৈতিক দলের সাথে জড়িত নয় বা অঙ্গ সংগঠনও নয়।


তিনি বলেন, মূলত: পার্বত্য চট্টগ্রামের অধিকারহারা নিপীড়িত ও বঞ্চিত বাঙ্গালী জনগোষ্ঠীর  সাংবিধানিক অধিকার আদায়ের লক্ষ্যে সংগঠিত একটি আঞ্চলিক সংগঠন হলো এ ”পার্বত্য নাগরিক পরিষদ" ও "পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদ”।

আবার কেউ কেউ ব্যক্তিগতভাবে তার বিরুদ্ধেও অপ-প্রচার চালাচ্ছে জানিয়ে ইঞ্জিনিয়ার মামুন বলেন যে, আমি কোন বিশেষ রাজনৈতিক দলের এজেন্ডা বাস্তবায়ন করছি না। তিনি বলেন, আমার বিরুদ্ধে অনেকে অভিযোগ করে বলে যে আমি নাকি বিশেষ এক রাজনৈতিক দলের লোক। আমি হলফ করে বলছি যে- এ অভিযোগ ডাহামিথ্যা ও বিভ্রান্তিমূলক। বিশেষ একটি গোষ্ঠী আমার ও আমার সংগঠন তথা পার্বত্য চট্টগ্রামের বাংগালী জনগোষ্ঠীকে হেয় প্রতিপন্ন করার জন্য উদ্দেশ্যপ্রণোদিতভাবে এসব অপপ্রচারে লিপ্ত।দীর্ঘ দিন থেকে আমি কোন জাতীয় রাজনৈতিক দলের  সাথে সক্রীয় ভাবে জড়িত নই।

আমার ধ্যাণ ও জ্ঞানে শুধু মাত্র পার্বত্যাঞ্চলের অধিকারহারা  বাঙ্গালীদের প্রানের সংগঠন "পার্বত্য নাগরিক পরিষদ" ও "পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ"। আমি শুধুমাত্র এই সংগঠনের সাথেই ওতোপ্রোত ভাবে জড়িত। আমি পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের প্রতিষ্ঠাতা ও পার্বত্য নাগরিক পরিষদের বর্তমান চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত আছি। আমার উক্ত ঘোষনার পরে আশা করি কুচক্রি মহলের বোধদয় হবে।

২৭ জুলাই ২০১৯ তারিখে রাজধানী ঢাকার পুরান পল্টনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ