Recents in Beach

উপজাতি সন্ত্রাসীদের চাঁদাবাজির বিরুদ্ধে এবার রুখে দাঁড়ানোর ঘোষণা দিলো হেডম্যানেরা


পার্বত্য অঞ্চল হতে অনতিবিলম্বে উপজাতি সন্ত্রাসীদের প্রতিহত এবং পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার ও চাঁদাবাজি বন্ধের দাবিতে রাঙামাটিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ।

আজ ২৩ মে (বৃহস্পতিবার) সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে পার্বত্য
বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদের আয়োজনে, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার সভাপতি মো: জাহাঙ্গীর এর নেতৃত্বে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক মো: আব্দুল মান্নান, দপ্তর সম্পাদক আব্দুলাহ আল মোমেন সহ অন্যান্য ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারক লিপি প্রদান করেন আয়োজকরা।


উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রামে জেএসএস এবং ইউপিডিএফ নামে আঞ্চলিক সংগঠনগুলো নিয়মিতভাবে খুন, গুম, ধর্ষণ ও চাঁদাবাজি করে যাচ্ছে। তাদের ঐ সকল সন্ত্রাসী কর্মকান্ডে পাহাড়ের উপজাতি-বাংগালী সকল গোষ্ঠীর লোকেরাই ভূক্তভোগী হচ্ছে। এ ব্যপারে বাংগালী জনগোষ্ঠী মুখ খুলে প্রতিবাদ জানালেও উপজাতি জনগোষ্ঠীরা মুখ বুজে সন্ত্রাসীদের অত্যাচার সহ্য করে চলেছে। তবে সন্ত্রাসীদের এইরুপ কর্মকাণ্ডের মোক্ষম জবাব অতিশীঘ্রই দেয়া হবে বলে ভুক্তভোগী উপজাতিরা জানিয়েছে। পাড়া বা গ্রাম পর্যায়ে অতি শীঘ্রই তারা সন্ত্রাস বিরোধী অভিযান চালু করবে বলে কয়েকজন হেডম্যান ও কারবারী নিশ্চিত করেছেন। তারা জানিয়েছেন, এলাকায় চাঁদা চাইতে আসলে সবাই মিলে এক যোগে সন্ত্রাসীদেরকে প্রতিহত করা হবে। সন্ত্রাসীদেরকে আটক করে পুলিশে দেওয়া হবে বলেও জানায় তারা। নিজেদের কষ্টার্জিত টাকা তারা সন্তু লারমা ও প্রসীত খীসার মত লোভী নেতার ভোগ বিলাসের জন্য আর দিবে না বলে জানায়।      

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ